খুলনা থেকে সিলেট পর্যন্ত ভারতকে দিতে হবেঃ বিজেপি নেতার দাবী !

ভারতীয় জনতা পার্টি বিজেপির শীর্ষ নেতা সুব্রাহ্মনিয়ম স্বামী বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেছেন।তিনি বলেছেন, খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে।

এ নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির এই শীর্ষ নেতার যুক্তি হলো, ১৯৪৭ সালে দেশ ভাগের পর বাংলাদেশ থেকে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে। বাংলাদেশ সরকারকে তাদের ফি’রিয়ে নিতে হবে।

আর তা করতে না পারলে এসব মুসলমানের বসবাসের জন্য বাংলাদেশকে এক তৃতীয়াংশ জমি ছাড়তে হবে।গত শনিবার আসামের শিলচর থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘সাময়িক প্রসঙ্গ’ এ খবর জানায়।

তার দাবি,বাংলাদেশ ভূখণ্ড থেকে নাকি এক-তৃতীয়াংশ মানুষ সীমান্ত টপকে ভারতে ঢুকেছে।তার আবদার,এসব লোকজনকে ফিরিয়ে না নিলে বাংলাদেশকে দেশের এক-তৃতীয়াংশ ভূখণ্ড ভারতকে ছেড়ে দিতে হবে।

নিজের দাবিকে পাকাপোক্ত করতে সুব্রাহ্মনিয়ম স্বামী অসাড় যুক্তি হলো-সৌদি আরব, কুয়েত, কাতারসহ বিশ্বের মুসলিম অধ্যুষিত দেশগুলোতে হি’ন্দুরা মৌলিক অধিকার থেকে বঞ্চিত।

এমনকি প্রকাশ্যে ধর্ম পালনেরও অধিকার নেই তাদের।কিন্তু ভারতে হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ হওয়া সত্ত্বেও এই দেশ ধর্মনিরপেক্ষ।এসময় তিনি বাংলাদেশ সংলগ্ন এলাকাগুলো থেকে ভারতে অনুপ্রবেশ সম্পর্কে সতর্ক থাকারও আহ্বান জানান।

বাংলাদেশের জমি নেওয়ার বি’ষয়ে ভারত সরকারের মতামত আছে কিনা এ বি’ষয়ে সুব্রামানিয়ান বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কিংবা অন্য নেতাদের সঙ্গে তারইএ প্রসঙ্গে কথা হয়নি। কিন্তু সঠিক সময়েে তিনি পার্লামেন্টে বি’ষয়টি উত্থাপন করবেন বলেও বিজেপির এই নেতা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *