তৃতীয় দিনেও ঢাকা ১০ আসনের প্রার্থী নেই !

বগুড়া-১, বাগেরহাট-৪, গাইবান্ধা-৩, যশোর-৬, ঢাকা-১০ আসনের উপনির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির চলছে তৃতীয় দিন। এখন পর্যন্ত সব আসনের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ঢাকা-১০ আসন থেকে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেননি।বাগেরহাট-৪ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৪জন। তারা হলেন- মুক্তিযোদ্ধা ড. আব্দুর রহিম খান সাবেক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহীর সদস্য আমিরুল আলম মিলন, সাবেক উপ-কমিটির সহ-সম্পাদক মিজানুর রহমান জনি, মড়েলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সদস্য প্রবীর রঞ্জন হাওলাদার।

গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন যারা। তারা হলেন- উম্মে কুলসুম স্মৃতি, ইয়াকুব উল আজাদ, মো. মাহমুদুল হক, এ কে এম মোকছুদ চৌধুরী, মো. মফিজুল সরকার, মো.ফজলুল করিম, মো. ওমর ফারুক, মো. আজিজার রহমান খান, গোপাল চন্দ্র বর্মন।বগুড়া-১ আসনের মনোনয়ন নিয়েছেন এসএম মোজাহেদুল ইসলাম (বিপ্লব)। যশোর-৬ আসনের মনোনয়ন নিয়েছেন শেখ রফিক আলম।চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদে দুইজন প্রার্থী মনোনয়ন নিয়েছেন তারা হলেন- রেজাউল করিম চৌধুরীর ও খোরশেদ আলম। খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার দুপুর পর্যন্ত ১৪জন এমপি ৩৫জন কাউন্সিলর আবেদন সংগ্রহ ক‌রে‌ছেন।

ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, যশোর-৬, বগুড়া-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ চলছে। সকাল ১১টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় আবেদনপত্র সংগ্রহ এবং জমা নেয়া হচ্ছে। মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।তৃতীয় দিন দুপুর পর্যন্ত ১৪জন ফরম সংগ্রহ করেছেন। এদিকে আজ থেকে শুরু হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ফরম বিতরণ। এরইমধ্যে একজন মেয়র প্রার্থী এবং ৩৫জন কাউন্সিলর প্রার্থী ফরম সংগ্রহ করেছেন।

এমপি প‌দে আবেদন ফর‌মের মূ‌ল্যে ৩০,০০০, মেয়র প‌দে ২৫০০০ হাজার ও কাউ‌ন্সিলর প‌দে ১০০০০ টাকা রাখা হ‌চ্ছে।উল্লেখ্য, জাতীয় সংসদের ৩১ নম্বর গাইবান্ধা-৩, ১৮৩ নম্বর ঢাকা-১০, ৯৮ নম্বর বাগেরহাট-৪, ৩৬ নম্বর বগুড়া-১ ও ৯০ নম্বর যশোর-৬ আসনের উপনির্বাচনে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু হ‌য়। আগামী ১৫ ফেব্রুয়া‌রি সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার সরকা‌রি বাস ভবন গণভব‌নে প্রার্থী‌দের সাক্ষাৎকার অনু‌ষ্ঠিত হ‌বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *