ঢাকা টু কুমিল্লা বিশ্বরোডে চলবে ঢাবির নতুন বাস !

অনাবাসিক শিক্ষার্থীদের জন্য ঢাকা থেকে কুমিল্লা বিশ্বরোড পর্যন্ত বাসের নতুন রুট করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। শনিবার ডাকসুর নির্বাহী সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন ডাকসুর জিএস গোলাম রাব্বানী।তিনি আরো বলেন, ফেব্রুয়ারি মাসেই নতুন তিনটি বাস পাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়। দুটি বাস বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে, আর একটি সাধারণ বিমা করপোরেশনের সৌজন্যে।

ঢাকা-কুমিল্লা বিশ্বরোড রুটে বাসের দাবি উত্থাপন করেছেন ডাকসুর সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন। শনিবার বেলা সাড়ে তিনটায় ডাকসুর নির্বাহী সভায় এ দাবি জানান তিনি।শয়ন বলেন, বিশ্ববিদ্যালয়ের নরসিংদী, গাজিপুর রুট পর্যন্ত যেতে আড়াই থেকে তিন ঘণ্টা সময় লাগে। কিন্তু সুপ্রশস্থ ঢাকা-চট্রগ্রাম চার লেন রাস্তা এবং ৬ লেন বিশিষ্ট মেঘনা-গোমতী সেতুর কারণে কুমিল্লা বিশ্বরোড পর্যন্ত যেতে মাত্র দেড় ঘণ্টা সময় লাগে।

এই রুট চালু হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালীর হাজারো শিক্ষার্থীদের দারুণ উপকার হবে।ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এসময় বিশ্ববিদ্যালয়ের বাস স্বল্পতার কথা জানালে শয়ন এ ব্যাপারে ব্যবসায়ীদের কাছে বাস স্পন্সরের আহবান জানাবেন বলে জানান। উপাচার্য বিষয়টি তার বিবেচনায় নিয়েছেন বলে জানান।এ সময় ডাকসুর পরিবহন সম্পাদক শামস ঈ নোমান বিষয়টিতে মাজহারুল কবির শয়নকে সমর্থন দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *